বছরের প্রথম মাসে মুক্তি পাচ্ছে কোন সিনেমাগুলি

সারা দেশ জুড়ে চলছে বর্ষবরণের উৎসব। নতুন বছরে সকলের অনেক কিছুই নতুন প্ল্যান থাকে। সেই প্ল্যানের একটা বিশেষ অংশ হল নতুন সিনেমা দেখা। এই জানুয়ারিতে বাংলা ও হিন্দি মিলিয়ে  মুক্তি পাবে একাধিক ছবি। এই মাসের মুক্তি প্রাপ্ত ছবির তালিকায় রয়েছে রোম্যান্টিক, কমেডি, অ্যাকশন থেকে শুরু করে সব ধরনের মুভি। যার মধ্যে বেশ কয়েকটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে আছেন সিনেমাপ্রেমীরা।

দেখে নেওয়া যাক বছরের প্রথম মাসে কবে কোন ছবি মুক্তিঃ

৩ জানুয়ারি

‘ভাংড়া পা লে’

এই ছবিতে রয়েছেন ভিকি কৌশলের ভাই সানি কৌশল, রুকশর ধিলোঁ ও শ্রিয়া পিলগাঁওকর । পরিচালনায় স্নেহা তৌরানি । এই ছবির মাধ্যমেই পরিচালনায় হাতেখড়ি স্নেহার।

‘সব কুশল মঙ্গল’

প্রিয়াঙ্ক শর্মা ও রিভা কিষণ । এই ছবিতে ডেবিউ করছেন এঁরা । ঝাড়খণ্ডের কোনও একটি এলাকায় ছবির শুটিং হয়েছে।

‘সিমলা মিরচি’

রাজকুমার রাও, হেমা মালিনী ও রকুল প্রীত সিং অভিনীত ছবি। ছবিতে রকুলের মায়ের চরিত্রে হেমা । মা ও মেয়ের পছন্দ একই ছেলেকে । আর এই ছবির মাধ্যমে বেশ কয়েক বছর পর ফের সিলভার স্ক্রিনে ফিরলেন হেমা ।

‘অসুর’

মুখ্য চরিত্রে রয়েছেন জিৎ, আবীর চ্যাটার্জি ও নুসরত জাহান । বিয়ের পর এটা নুসরতের প্রথম ছবি । বছর কয়েক আগে কলকাতায় সব থেকে বড় দুর্গাপুজো হয়েছিল । পুজো শেষ হওয়ার আগেই সেটি দর্শকদের জন্য বন্ধ হয়ে যায় । ছবির প্রেক্ষাপটও এই ঘটনাকে কেন্দ্র করে । যার মধ্যে রয়েছে ভালোবাসা ও বিচ্ছেদের এক কাহিনি ।

১০ জানুয়ারি

‘ছপাক’

মেঘনা গুলজার পরিচালিত এই ছবির মুখ্য চরিত্রে দীপিকা পাডুকোন । অ্যাসিড আক্রান্তের চরিত্রে অভিনয় করবেন তিনি।

‘তানহাজি : দা আনসাঙ্গ ওয়ারিয়র’

মুখ্য চরিত্রে অজয় দেবগন, কাজল ও সইফ আলি খান । খলনায়কের চরিত্রে দেখা যাবে সইফকে । আর এই ছবির মাধ্যমে বেশ কয়েক বছর পর ফের সিলভার স্ক্রিনে একসঙ্গে কাজ করছেন অজয় ও কাজল ।

‘জিও জামাই’

হিরণ চ্যাটার্জি অভিনীত ছবি এছাড়াও রয়েছেন রজতাভ দত্ত, বিশ্বজিৎ চক্রবর্তী, তুলিকা বসু, ঈশানী ঘোষ, সুমিত গাঙ্গুলি, মৌমিতা চাটার্জি । পরিচালনায় নেহাল দত্ত ।

১৭ জানুয়ারি

‘জয় মাম্মি দি’

মুখ্য চরিত্রে সোনালি সেগাল ও সানি সিং । তাঁদের চরিত্রের নাম পুনীত ও সাঞ্ঝ । দুই মহিলা ছবির খলনায়ক । এক সময় খুব ভালো বন্ধু ছিল তারা । কিন্তু, পরে শত্রুতে পরিণত হয় ।

২৩ জানুয়ারি

 ‘দ্বিতীয় পুরুষ’

পরিচালনায় সৃজিত মুখার্জি । মুখ্য চরিত্রে রয়েছেন রাইমা সেন, পরমব্রত চ্যাটার্জি, আবির চ্যাটার্জি, গৌরব চক্রবর্তী, ঋতব্রত মুখার্জি সহ আরও অনেকে ।

‘বরুণবাবুর বন্ধু’

মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সৌমিত্র চ্যাটার্জি, মাধবী মুখার্জি, অর্পিতা পাল, ঋত্বিক চক্রবর্তী, শ্রীলেখা মিত্র সহ আরও অনেকেই । বরুণবাবুর বন্ধুটি কে তা জানার অপেক্ষায় দর্শকরা ।

২৪ জানুয়ারি

‘স্ট্রিট ডান্সার ৩ডি’

পরিচালনায় রেমো ডিসুজা । মুখ্য চরিত্রে রয়েছেন বরুণ ধাওয়ান, শ্রদ্ধা কাপুর, নোরা ফতেহি । প্রথমে এই ছবিতে অভিনয়ের কথা ছিল ক্যাটরিনা কাইফের । কিন্তু, শুটিংয়ের দিন নিয়ে কিছু সমস্যা হওয়ায় ছবিটি না করার সিদ্ধান্ত নেন তিনি । তাঁর পরিবর্তে ছবিতে আসেন শ্রদ্ধা ।

‘পাঙ্গা’

কঙ্গনা রানাওয়াত অভিনীত। একজন কবাডি খেলোয়াড়ের চরিত্রে অভিনয় করেছেন তিনি । পরিবার পাশে থাকলে যে কোনও কঠিন কাজও যে সম্ভব তাই তুলে ধরা হয়েছে ছবিতে ।

৩১ জানুয়ারি

‘জাওয়ানি জানেমান’

মুখ্য চরিত্রে রয়েছেন তাব্বু ও সইফ আলি খান । এই ছবিতে একেবারে অন্যরকম চরিত্রে দেখা যাবে সইফকে । যে সারাক্ষণ পার্টি করতে ভালোবাসে ।

‘হ্যাপি হার্ডি অ্যান্ড হির’

পরিচালনায় রাকা । মুখ্য চরিত্রে রয়েছেন হিমেশ রেশমিয়া, সোনিয়া মান, মনমীত সিং ও দীপ মনদীপ । এই ছবিতেই হিমেশের সঙ্গে প্লেব্যাক করে প্রচারের আলোয় আসেন রানু মণ্ডল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *