২০২০-র নজরে থাকা ২০টি বলিউড মুভি

পুরোনো দশককে বিদায় দিয়ে নতুন দশককে স্বাগত জানিয়েছে গোটা বিশ্ব। বর্ষবরণের আনন্দে মেতেছে গোটা দেশ। নতুন বছরের শুরু থেকেই সকলের চোখ রয়েছে সিনে দুনিয়ায়। ২০১৯-এ বলিউড সিনেমার তালিকা তেমন লম্বা না হলেও, ২০২০-তে বেশ কিছু ছবির দিকে তাকিয়ে আছেন সিনেমাপ্রেমীরা।

এক নজরে দেখে নেওয়া যাক কোন ২০টি ছবি এবারে নজরে থাকবেঃ

ছাপাক

দীপিকা পাডুকোন ও বিক্রান্ত মাসে অভিনীত এই ছবিতে মেঘনা গুলজার তুলে ধরেছেন অ্যাসিড অ্যাটাক সার্ভাইভার লক্ষ্মী আগরওয়ালের জীবনযুদ্ধ। ১০ জানুয়ারি মুক্তি পেতে চলেছে এই ছবি।

তানাজি দ্য আনসাং ওয়ারিয়র

ছাপাকের সঙ্গে বক্স অফিসে টক্কর লাগতে চলেছে অজয় দেবগণ-সইফ আলি খান-কাজল অভিনীত এই ছবির।

লাভ আজ কাল  আজ কাল

সইফ আলি খান ও দীপিকা পাডুকোন অভিনীত ব্লকবাস্টার হিট ছবি লাভ আজ কালের সিক্যুয়েল তৈরি করেছেন ইমতিয়াজ আলি। তবে এবার প্রধান ভূমিকায় দেখা যাবে সইফ কন্যা সারা আলি খান ও কার্তিক আরিয়ানকে। ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে-তে মুক্তি পাবে এই ছবি।

শুভ মঙ্গল জেয়াদা সাবধান

তাঁর প্রতিটি ছবিতেই দর্শকের জন্যে থাকে নয়া চমক। এবারও তার কোনও ব্যতিক্রম হবে না। ২১ ফেব্রুয়ারি মুক্তি পাবে আয়ুষ্মান খুরানা অভিনীত সম প্রেমের এই ছবি। আয়ুষ্মানের বিপরীতে রয়েছেন জিতেন্দ্র কুমার।

গুঞ্জন সাক্সেনা : দ্য কার্গিল গার্ল

ভারতের প্রথম কমব্যাট এয়ারফোর্স পাইলট গুঞ্জন সাক্সেনার চরিত্রে দেখা যাবে জাহ্নবী কাপুরকে। করণ জোহর প্রযোজিত এই ছবিতে দেখা যাবে পঙ্কজ ত্রিপাঠী এবং অঙ্গদ বেদীকে। মুক্তি পাবে ১৩ মার্চ।

আংরেজি মিডিয়াম

এই ছবি দিয়েই ফের বড় পর্দায় ফিরছেন ইরফান খান। ছোট্ট একটি চরিত্রে দেখা যাবে করিনা কাপুরকেও। মুক্তি পাবে আগামী ২০ মার্চ।

সূর্যবংশী

সিংঘম, সিম্বার পর রোহিত শেট্টির এই ছবিতে জাঁদরেল পুলিশের ভূমিকায় দেখা যাবে অক্ষয় কুমারকে। ক্যামিওতে দেখা পাওয়া যাবে অজয় দেবগণ এবং রণবীর সিং-কেও। ছবিটি মুক্তি পাবে আগামী ২৭ মার্চ।

৮৩

বিয়ের পর এই প্রথম একসঙ্গে বড় পর্দায় দেখা যাবে দীপিকা পাডুকোন এবং রণবীর সিং-কে। ১৯৮৩ সালে ভারতের বিশ্ব কাপ লড়াই নিয়েই তৈরি কবির খানের এই ছবি। এই ছবিতে কপিল দেবের ভূমিকায় দেখা যাবে রণবীরকে। মুক্তি পাবে আগামী ১০ এপ্রিল।

গুলাবো সিতাবো

এই প্রথম বড় পর্দায় একসঙ্গে দেখা যাবে পাওয়ার হাউস অভিনেতা অমিতাভ বচ্চন এবং আয়ুষ্মান খুরানাকে। অন্য স্বাদের এই ছবি মুক্তি পাবে ১৭ এপ্রিল।

কুলি নম্বর

গোবিন্দার বিখ্যাত ছবি কুলি নম্বর ১-এর রিমেকে প্রধান ভূমিকায় দেখা যাবে বরুণ ধাওয়ান এবং সারা আলি খানকে। ১ মে মুক্তি পাওয়ার কথা এই ছবির।

ব্রহ্মাস্ত্র

এবছরের অন্যতম সাড়া জাগানো ছবি ব্রহ্মাস্ত্র। অয়ন মুখোপাধ্যায় পরিচালিত এই মাল্টি স্টারার ছবিতে একই ফ্রেমে পাওয়া যাবে অমিতাভ বচ্চন, নাগার্জুনা, আলিয়া ভাট এবং রণবীর কাপুরকে। এখনও মুক্তির চূড়ান্ত দিন স্থির না হলেও, চলতি বছরের গরমেই মুক্তি পাওয়া কথা ব্রহ্মাস্ত্রের।

শকুন্তলা দেবীহিউম্যান কম্পিউটার

অনু মেনন পরিচালিত এই ছবিতে শকুন্তলা দেবীর ভূমিকায় দেখা যাবে বিদ্যা বালনকে। বিদ্যার মেয়ের চরিত্রে পাওয়া যাবে সানিয়া মলহোত্রাকে। ছবিটি মুক্তি পাওয়ার কথা ৮ মে।

লক্ষ্মী বম্ব

সূর্যবংশীর জাঁদরেল পুলিশ আধিকারিকের পর এক রূপান্তরকামীর ভূমিকায় দেখা যাবে অক্ষয়কে। ২০২০ সালের ঈদে অর্থাৎ ২২ মে মুক্তি পাওয়ার কথা এই ছবির।

রাধে ইওর মোস্ট ওয়ান্টেড ভাই

ফের অ্যাকশন ছবিতে ফিরবেন সলমান খান এই ছবির হাত ধরেই। অক্ষয় কুমারের লক্ষ্মী বম্ব-এর সঙ্গে একই দিনে অর্থাৎ ঈদে মুক্তি পাবে এই ছবিও।

থলাইভি

তামিলনাড়ুর প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতার চরিত্রে দেখা যাবে কঙ্গনা রানাওয়াতকে।২৬ জুন মুক্তি পাবে এই ছবি।

ভুল ভুলাইয়া

বিদ্যা বালন, অক্ষয় কুমার, শাইনি আহুজা অভিনীত হিট ছবি ভুল ভুলাইয়া-র সিক্যুয়েলে দেখা যাবে কার্তিক আরিয়ান ও কিয়ারা আডবাণীকে। ৩১ জুলাই মুক্তি পাওয়ার কথা এই ছবির।

জার্সি

কবির সিং-এর অসামান্য সাফল্যের পর আরও একটি দক্ষিণী ছবির রিমেকে দেখা যাবে শাহিদ কাপুরকে। গৌতম তিন্নানুরি পরিচালিত এই ছবিতে অবসরপ্রাপ্ত এক ক্রিকেটারের চরিত্রে দেখা যাবে শাহিদকে। ছবিটি মুক্তি পাওয়ার কথা আগামী ২৮ অগস্ট।

গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি

সঞ্জয় লীলা বনশালীর এই ছবিতে একেবারে অন্য রূপে পাওয়া যাবে আলিয়া ভাটকে। ১১ সেপ্টেম্বর মুক্তি পাবে আলিয়া ভাটের অভিনয় জীবনের অন্যতম চ্যালেঞ্জিং ছবি।

ধাকড়

অ্যাকশন প্যাকড এই ছবিতে একেবারে নতুন অবতারে পাওয়া যাবি কঙ্গনা রানাওয়াতকে। টিজারে ইতিমধ্যেই তাক লাগিয়ে দিয়েছেন কঙ্গনা। ছবিটি মুক্তি পাওয়ার কথা অক্টোবর মাসে।

সর্দার উধম সিং

উরি: দ্য সার্জিকাল স্ট্রাইক-এর পর ফের এক সত্যি ঘটনা নিয়ে বড় পর্দায় ফিরতে চলেছেন ভিকি কৌশল।২০২০-তে তাঁকে দেখা যাবে স্বাধীনতা সংগ্রামী সর্দার উধম সিং-এর চরিত্রে। সুজিত সরকার পরিচালিত এই ছবি মুক্তি পাবে ২ অক্টোবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *