২০২০-তে বিয়ে সেরেছেন যে তারকারা

শত খারাপ সময় এলেও মানুষের জীবন থেকে ভালোবাসা কখনও হারায় না। ২০২০-র বহু খারাপের মধ্যেও সেই ভালোবাসা এক করেছে বহু মানুষকে। এই বছরেই বহু তারকা জুটির দীর্ঘদিনের প্রেমের মধুরেণ সময়েত ঘটেছে।

অনির্বাণ-মধুরিমাঃ ২৬ নভেম্বর দীর্ঘদিনের বান্ধবী মধুরিমা গোস্বামীর সঙ্গে পরিণয়বদ্ধ হয়েছেন জনপ্রিয় অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। মন্ত্রোচ্চারণ বা সাতপাক ঘুরে বিয়ে নয়, ২৬ নভেম্বর মধুরিমা-অনির্বাণ আইনি বিয়ে সারেন। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মধুরিমা পদ্মশ্রীখ্যাত মুকাভিনয় শিল্পী নিরঞ্জন গোস্বামীর মেয়ে। অনির্বাণ-মধুরিমার পরিচয় নাটকের হাত ধরেই। বহু নাটকে একসঙ্গে অভিনয় করেছেন অনির্বাণ-মধুরিমা। বিয়ের পর ২৭ নভেম্বর ছিল অনির্বাণ-মধুরিমার রিসেপশন। রিসেপশনে সাদা কুর্তা পাঞ্জাবি, সঙ্গে নীল উত্তরীয়তে দেখা যায় অনির্বাণকে। অন্যদিকে স্লেট রঙের শাড়ি, সঙ্গে হলুদ ব্লাউজে সেজেছিলেন মধুরিমা। ছিল সিলভার রঙের ভারী গয়না। সল্টলেকে ন্যাশনাল মাইম ইনস্টিটিউটে আয়োজিত হয়েছিল অনির্বাণ-মধুরিমার রিসেপশন। রিসেপশন স্থলটিকেও নাটকের স্টেজের আঙ্গিকে সাজিয়ে তোলা হয়েছিল।

গৌরব-দেবলীনাঃ ৯ ডিসেম্বর বালিগঞ্জের চৌধুরী হাইসে বসেছিল দেবলীনা কুমার ও গৌরব চট্টোপাধ্যায়ের বিয়ের আসর। তিনবছর সম্পর্কে থাকার পর সাতপাকে বাঁধা পড়েন উত্তম কুমারের নাতি গৌরব আর মেয়র পারিষদ দেবাশিস কুমারের মেয়ে দেবলীনা। বৈদিক মতে হয় বিয়ের অনুষ্ঠান। বিয়ের দিন পুরো দস্তুর বাঙালি সাজেই দেখা যায় দেববলীনা-গৌরবকে।

অভিমন্যু-মানালীঃ লকডাউনের মধ্যই চার হাত এক হল মানালী দে এবং অভিমুন্য মুখোপাধ্যায়ের। ১৫ অগস্ট, স্বাধীনতা দিবসের দিন সোশাল মিডিয়ায় ছবি পোস্ট করে নবদম্পতি জানান, তাঁরা আইনি বিয়ে সেরে ফেলেছেন।

যুজবেন্দ্র চহল–ধনশ্রী:‌ আগস্টে বাগদান সেরেছিলেন। ২২ নভেম্বর বিয়েটা করে নিলেন ভারতীয় ক্রিকেট দলের এই লেগস্পিনার। ধনশ্রী এক কোরিওগ্রাফার।


রাণা দগ্গুবতি–মিহিকা বাজাজ:‌ ৮ আগস্ট দীর্ঘদিনের বান্ধবী মিহিকার সঙ্গে গাঁটছড়া বাঁধেন রাণা। হায়দরাবাদের রামনাইডু স্টুডিওতে বসেছিল বিয়ের আসর। কোভিড বিধি মেনে ৩০ জন এসেছিলেন বিয়েতে।

নেহা কক্কড়–রোহনপ্রীত:‌ ২৪ অক্টোবর দিল্লিতে আনন্দ করজ অনুষ্ঠানের মাধ্যমে বাঁধা পড়েন নেহা আর রোহনপ্রীত। জানা গেছে, মাস দু’‌য়েক আগেই নাকি প্রথম দেখা দু’‌জনের। ঘনিষ্ঠরা উপস্থিত ছিলেন বিয়েতে। বর–কনে দু’‌জনকেই সব্যসাচীর পোশাকে দেখা গেছে।


গওহর খান–জইদ দরবার:‌ নভেম্বরে বাগদান সারেন। এবার বিয়েটাও সেরে নিলেন বছরের শেষে। ২৫ ডিসেম্বর ছিল রিসেপশন। গওহর বিগ বস ৭–এ জয়ী। আর জইদ বিশিষ্ট সুরকার ইসমাইল দরবারের ছেলে।

সানা খান–আনাস সাইদ:‌ বিগ বসের প্রাক্তন প্রতিযোগী সানা নিজের ধর্মগুরুকে বিয়ে করেন। ২০ নভেম্বর ঘনিষ্ঠদের মাঝে জানিয়ে দেন ‘‌কবুল হ্যায়’‌। বর আনাস গুজরাটের বাসিন্দা। শোনা গেছে, বলিউড থেকে বিদায় নিয়েছেন সানা।


 কাজল আগরওয়াল–গৌতম কিচলু:‌ ‘‌স্পেশাল ২৬’‌, ‘‌সিংহম’‌ খ্যাত কাজলও এ বছর ৩০ অক্টোবর গাঁটছড়া বাঁধলেন।  স্বামী গৌতম কিচলু ব্যবসায়ী।

শাহির শেখ–রুচিকা কাপুর:‌ টিভির জনপ্রিয় মুখ শাহির বিয়ে করেন রুচিকাকে। ২৭ নভেম্বর ঘোষণা করেন বিয়ের কথা। ছোট্ট অনুষ্ঠানে গাঁটছড়া বাঁধেন।


আদিত্য নারায়ণ–শ্বেতা আগরওয়াল:‌ ১ ডিসেম্বর সাত পাকে বাঁধা পড়লেন আদিত্য আর শ্বেতা। মুম্বইয়ের ইস্কনের মন্দিরে বসে বিয়ের আসর। উপস্থিত ছিলেন ৫০ জন অতিথি। ২০১০ সালে একটি ছবির শুটিংয়ে দেখা হয়েছিল দু’‌জনের।