বর্ষসেরা পাঁচ বাংলা ওয়েব সিরিজ

সিনেমার পাশাপাশি দর্শকদের মধ্যে ওয়েব সিরিজ দেখার প্রবণতা হঠাত্‍ করেই বেড়ে গিয়েছে। বাংলা ওয়েব সিরিজে এবছর বেশ কিছু দারুণ কাজ হয়েছে। যা দর্শকদের মন জয় করে নিয়েছে। সেরা পাঁচটি ওয়েব সিরিজ তালিকায় উঠে এসছে মন্টু পাইলট, একেন বাবু ও ঢাকা রহস্য, ব্যোমকেশ সিজন ৪, জাপানি ডল, দ্য সেনাপতি-র নাম।

মন্টু পাইলট

বছর শেষে হইচই প্ল্যাটফর্মে এই ওয়েব সিরিজটি মুক্তি পেয়েছে। যার গল্প নিষিদ্ধ পল্লীর যৌনকর্মীদের নিয়ে। সেখানকার অন্ধকার জগত, যৌনকর্মীদের জীবন এবং এক যৌনকর্মীর সঙ্গে এক দালালের প্রেমের সম্পর্ক নিয়ে তৈরি মন্টু পাইলট। বরাবারই বাংলা ওয়েব সিরিজে পরিচালক দেবালয় ভট্টাচার্য নানা রকম পরীক্ষা-নিরীক্ষা করতে পছন্দ করেন। মন্টু পাইলটের ক্ষেত্রে বাংলা ওয়েব সিরিজে এটি অন্যতম সাহসী কাজ।

একেন বাবু ঢাকা রহস্য

বাংলা ওয়েব মাধ্যমে ফেলুদা, ব্যোমকেশের পাশাপাশি বেশ জনপ্রিয় একেনবাবু। রহস্যের গল্প দেখতে যারা ভালোবাসেন তাঁদের এবছর মন ভরিয়েছে একেন বাবু ও ঢাকা রহস্য। একেন বাবু এবার বাংলাদেশের একটি কেস সমাধান করেছেন। একেনবাবু আসলে লালমোহন গাঙ্গুলীর চেহারার অনেকটা ফেলু মিত্তির। সদা হাসিখুশি এই ডিটেক্টিভ ঢাকায় জটিল রহস্যের কীভাবে সমাধান করেছেন দেখতেই হইচইতে ওয়েব সিরিজ প্রেমীরা ভিড় জমিয়েছে। উল্লেখ্য অনির্বাণ চক্রবর্তী অভিনীত এবারের একেনবাবু সিরিজটি তিন সিরিজের মধ্যে সবচেয়ে সেরা কাজ।

ব্যোমকেশ সিজন

ব্যোমকেশের চরিত্রে সিজন ৪-তেও অনির্বাণ ভট্টাচার্য দারুণ কাজ করেছেন। গোয়েন্দা ব্যোমকেশের এটি অন্যতম সেরা কাজ। মাত্র ২ এপিসোডের এই সিজন বেশ জনপ্রিয় হয়েছে।

জাপানি ডল

রাজদীপ গুপ্তা ও ইশা সাহা অভিনীত হইচই ওয়েব সিরিজের জাপানি ডল এবছর বেশ সাড়া ফেলে দিয়েছিল। বিশেষ করে সেক্স কমিডি হিসেবে এই গল্প দর্শকদের মনে ধরেছে। কলকাতার মানুষদের একাকিত্ব দূর করতে রাজদীপ অভিনীত চরিত্রটি জাপান থেকে এবার অভিনব সঙ্গিনী এক অদ্ভুত পুতুলের আমদানি ঘটিয়ে কী বিপদ ডেকে আনে, সেই নিয়েই গল্প।

দ্য সেনাপতি

বাংলাদেশ থেকে এপার বাংলায় চলে আসা রিফিউজি পরিবার এবং সেখান থেকেই গ্যাংস্টার দেবেন সেনাপতির উত্থান নিয়ে তৈরি দ্য সেনাপতি। পরিচালক রিংঙ্গোর তৈরি এই ওয়েবসিরিজ ২০১৯ সালে মুক্তি পাওয়া ওয়েব সিরিজগুলির মধ্যে অন্যতম সেরা কাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *